শিরোনাম

এবারের ঈদুল ফিতর হবে অনলাইনে

মুন্সীগঞ্জ নিউজ ২৪ ডট নেট (Channel MN News)

0

এই বারের ঈদুল ফিতর হোক অনলাইনে। ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। সিয়াম সাধনার এ মাসে মানুষ তার লোভ-লালসা পরিত্যাগ করে দীর্ঘ মাসব্যাপী রোজা রেখে নিজের আত্মা পরিশুদ্ধ করে থাকে। আর এ পরিশুদ্ধি শেষে রমজানের শেষ দিনে আকাশের এক কোণে বাঁকা চাঁদের হাসি ঈদের জানান দিয়ে দেয় সবাইকে। সবাই সমস্বরে গেয়ে ওঠে কাজী নজরুল ইসলামের সেই অমর সংগীত, ‘ও মোর রমজানের ওই রোজার শেষে এলো খুশির ঈদ। ঈদুল ফিতর মুসলিম ধর্মাবলম্বীদের অন্যতম একটি বড় ধর্মীয় উৎসব। দীর্ঘ ১ মাস রমজানের সিয়াম সাধনায় কাটানোর পর সমগ্র মুসলিম সম্প্রদায় এই দিনটি খুব আনন্দের সাথে পালন করে। কিন্ত অন্যতম এবারের ঈদুল ফিতরে নেই, সেই চিরচেনা রূপটি ! তাই বাকি সবার মতো আমারও নেই সেই চিরচেনা উচ্ছলতা ঈদকে ঘিরে।
প্রতি বছর এ সময়ে ঈদের কেনাকাটা থেকে শুরু করে বিভিন্ন রকম প্রস্তুতি থাকে তুঙ্গে। বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের প্রকোপে পাল্টে গেছে এ বারের ঈদের দৃশ্যপট, হারিয়ে গেছে ঈদের চিরচেনা আমেজ।

করোনার সংকটময় পরিস্থিতে সরকার ব্যবসা বাণিজ্যের জন্য বিধি-নিষেধ শিথিল করলেও একজন সচেতন নাগরিক হিসেবে একান্ত প্রয়োজন ছাড়া আমাদের এই সময়ে বের হওয়া অনুচিত। পুরো লকডাউন সময়টা বাসায় কাটছে, হয়তো ঈদের দিনটাও বাসায় থাকবো, করা হয়নি ঈদ শপিং, পরা হবে না এবার ঈদের নতুন জামা, ঈদের নামাজের কোলাকুলির মধ্য দিয়ে আনন্দ ভাগাভাগি এবার হবে না, নামাজ শেষে বাসায় এসে সেমাই খেয়ে বন্ধুদের সাথে বাইরেও যাব না। ঈদ পর্যন্ত করোনা চিকিৎসার ভ্যাকসিন আবিষ্কার না হওয়ায়, আমাদের সকলের সামাজিক দূরত্ব  এবং স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত। আমাদের একটু সচেতনতাই করোনার প্রভাব বিস্তারকে কমিয়ে আনতে পারে। আশা করছি লকডাউনের এই সময়টাতে এভাবেই আমরা ভার্চুয়ালভাবে সবার কাছাকাছি থেকে সাধ্যের মধ্যে একটা চমৎকার দিন পালন করবো।

করোনা সংকটের পর বেঁচে থাকলে পরিবার, বন্ধু-বান্ধব নিয়ে শপিং করা যাবে, পরবর্তী ঈদের জন্য প্রস্তুতি নেওয়া যাবে। এবারের ঈদ না হয় সাদামাটা ভাবেই কাটুক। পরিবারের সদস্যদের সাথে বাসার চার দেয়ালের মধ্যে এবং প্রিয়জনদের মাঝে ঈদের আমেজ ছড়িয়ে পড়ুক মুঠোফোনে শুভেচ্ছা পাঠানোর মাধ্যমে। বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর মুন্সিগঞ্জ অঞ্চলের মুন্সীগঞ্জ সদর টঙ্গীবাড়ী সিরাজদিখান লৌহজং শ্রীনগর গজারিয়া উপজেলা মেঘনা উপজেলা দাউদকান্দি উপজেলা এবং মতলব উপজেলা সহ মোট নয়টি উপজেলার অন্তর্গত সকল মানবাধিকার কর্মী মুন্সিগঞ্জ নিউজ 24.net এর সকল পাঠক শুভানুধ্যায়ী, সংবাদকর্মী, রাজনীতিবিদ, সুশীল সমাজ সহ সবাইকে জানাই পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন। বৃহত্তর মুন্সিগঞ্জ অঞ্চল কমিটির সকল মানবাধিকার কর্মী নিজেদের স্বাস্থ্য সুরক্ষা রেখে সাধ্য অনুযায়ী নিকটাত্মীয় প্রতিবেশী সহ সকল অসহায় নিরীহ নির্যাতিত দুস্থ মানুষের কল্যাণে ঈদ উপহার হিসাবে খাদ্য সামগ্রী দিয়ে পাশে দাঁড়িয়ে মানুষ মানুষের জন্য কাজ করার আহ্বান জানিয়ে শেষ করছি।এবার ঈদুল ফিতর হোক অনলাইনে। এস এম নাসির উদ্দিন,সাধারণ সম্পাদক, বাংলাদেশ মানবাধিকার কমিশন, বৃহত্তর মুন্সিগঞ্জ অঞ্চল। প্রকাশক ও সম্পাদক, মুন্সিগঞ্জ নিউজ 24.net চ্যানেল এস টিভি, গজারিয়া প্রতিনিধি, সভাপতি,ক্যাাব গজারিয়া, মুন্সীগঞ্জ।

Print Friendly, PDF & Email

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.