এস আর স্কুলের বিরুদ্ধে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

0

এস এম নাসির উদ্দিন  #সরকারী নিয়ম ভেঙ্গে এস এস সি পরীক্ষার ফরম ফিলাপের নির্ধারিত ফি এর চারগুণ বেশি টাকা আদায়ের অভিযোগ উঠেছে সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের স্টার ফ্লওয়ার এস আর হাই স্কুল এর বিরুদ্ধে। আসন্ন এস এস সি পরীক্ষাকে কেন্দ্র করে পরীক্ষার্থীদের ফরম ফিলাপে এ অনিয়ম হচ্ছে বলে অভিযোগ করেছে পরীক্ষার্থীরা।
জানা গেছে এস এস সি পরীক্ষার ফরম ফিলাপের ফি বাবদ বিজ্ঞান বিভাগের জন্য ১৯৭০টাকা এবং বানিজ্য ও মানবিক শাখার জন্য ১৮৫০টাকা করে ফরম ফিলাপের ফি সরকারী ভাবে নির্ধারণ করা হলেও মেঘনা শিল্পাঞ্চলে অবস্থিত স্টার ফ্লওয়ার এস আর হাই স্কুলে এস এস সি’র ফরম ফিলাপ বাবদ প্রতি পরীক্ষার্থীর কাছ থেকে নেয়া হচ্ছে প্রায় আট হাজার টাকা। যা সরকার নির্ধারিত ফিয়ের প্রায় চারগুণ। সম্প্রতি সোনারগাঁ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী কর্মকর্তাও ফেসবুক এ্যকাউন্ট থেকে উপজেলার সকল এস এস সি পরীক্ষার্থীদের উদ্দেশ্যে একটি স্ট্যাটাস দেয়া হয়েছে সেখানে বলা হয়েছে প্রিয় সোনারগাঁওবাসী,

বিষয়ঃএসএসসিপরীক্ষায়ফরমপূরণ।
★বিজ্ঞান বিভাগ: মোট ১৯৭০ টাকা
★ব্যবসায় শিক্ষা বিভাগ: ১৮৫০ টাকা
★মানবিক বিভাগ: ১৮৫০ টাকা
কেউ অতিরিক্ত অর্থ চেয়ে থাকলেঃ
জেলা প্রশাসক : ০১৭১৩-০৮১৩৫৩
উপজেলা নির্বাহী অফিসার ; ০১৭০৮৪৪২২৫৮
দুদক হটলাইন : ১০৬ তে অভিযোগ করুন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক জন এস এস সি পরীক্ষার্থী জানান, সরকার যেখানে ফরম ফিলাপের ফি নির্ধারন করে দিয়েছেন সেখানে এস আর হাই স্কুল সরকারী নির্দেশ অমান্য করে তাদের মর্জি মাফিক অতিরিক্ত ফি আদায় করছে। স্কুল কর্তৃপক্ষের ভয়ে আমরা এর প্রতিবাদও করতে পারছি না।

স্টার ফ্লওয়ার এসআর স্কুলের পরিচালক শাহ আলী জানান, আমরা সরকার নির্ধারিত ফি’র বেশী নিচ্ছিনা। তবে, কোচিং ও উন্নয়নসহ অন্যান্য খাতে পরীক্ষার্থীদের কাছ থেকে পাওনা টাকা আদায় করা হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, ফরম ফিলাপ ফি বাবদ অতিরিক্ত টাকা নেয়ার কোন সুযোগ তো নাইও বরং এসময় অন্যকোন ফি নেয়ারও সুযোগ নাই। কেউ যদি অতিরিক্ত টাকা আদায় করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে

Print Friendly, PDF & Email

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.