শিরোনাম

গজারিয়ায় ওয়ার্ড  কমিটি নিয়ে  মিথ্যাচার ও ষড়যন্ত্রের  প্রতিবাদে -বিক্ষোভ  মিছিল ও প্রতিবাদ সমাবেশ।

0

গজারিয়ার আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ড কমিটির বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

 

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের গজারিয়ায় আওয়ামী লীগের বিভিন্ন ইউনিয়নের ওয়ার্ড কমিটির বিরোদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে গজারিয়া উপজেলা আওয়ামী লীগ।

 

আজ (বৃহস্পতিবার) সকাল ১১টায় উপজেলার বালুয়াকান্দি বাস স্ট্যান্ড সংলগ্ন কুতুবিয়া কনভেনশন সেন্টারের সামনে আয়োজিত এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, গজারিয়া উপজেলব আওয়ামী লীগের সভাপতি মোঃ সোলায়মান দেওয়ান, সাধারণ সম্পাদক মোঃ আমিরুল ইসলাম,যুগ্ন সাধারণ সম্পাদক ও গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তালেব ভূইয়া, সাংগঠনিক সম্পাদক ফিরোজ আহমেদ ফরাজী,যুগ্ন সাংগঠনিক সম্পাদক আল আমিন দেওয়ান, মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মুন্সীগঞ্জ জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শাজাহান খান, গজারিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান খাদিজা সরকার আঁখি, গজারিয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও ইমামপুর ইউনিয়ান পরিষদের চেয়ারম্যান মনসুর আহমেদ খান জিন্নাহ।

 

সভায় আরো উপস্থিত ছিলেন, হোসেন্দী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মতিন মন্টু, সাধারণ সম্পাদক সালাউদ্দিন প্রধান, ভবেরচর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম প্রধান, বাউশিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা সরোয়ার বিপ্লবসহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ নেতাকর্মীরা।

 

সভায় বক্তারা বলেন, কেন্দ্রীয় নির্দেশনা  মেনে যথাযথ নিয়ম অনুসরণ করে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ৮ টি ইউনিয়নের ৭২টি ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে তবে সম্প্রতিকালে লক্ষ্য করা যাচ্ছে একটি বিশেষ মহল নিজেদের স্বার্থ হাসিলের জন্য নব-নির্বাচিত ওয়ার্ড কমিটির বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে যা অযৌক্তিক। পাশাপাশি ওয়ার্ড কমিটির বিরুদ্ধে তাদের কর্মসূচিতে বিপুল সংখ্যক অনুপ্রবেশকারী ও বিএনপি জামাত নেতাকর্মী উপস্থিতি এটাই প্রমাণ করে তারা বিএনপি জামাতের এজেন্ট। গজারিয়া উপজেলা আওয়ামী লীগের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করবে তাদের প্রতিহত করার ঘোষণা দেন।

 

সভায় বালুয়াকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বালুয়াকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম সামসুদ্দিন প্রধানের ভাতিজা আল আমিন প্রধান বলেন, গত ২০১৪ সালের উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাহিরে গিয়ে রেফায়েত উল্লাহ খান তোতা নির্বাচন করেছিল। সেই নির্বাচনে তাদের চক্রান্তে নির্মমভাবে শামসুদ্দিন প্রধানকে খুন করা হয়েছিল। গত ইউনিয়ন পরিষদ নির্বচনে বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদের শহীদজ্জামান জুয়েল দলীয় সিন্ধান্তের বাহিরে গিয়ে নির্বাচন করেছিলেন। যারা দলীয় শৃঙ্খলা মানে না তাদের আবার দল কিসের।

মরহুম শামসুদ্দিন প্রধানের স্ত্রী মর্জিনা বেগম কান্না জড়িত কন্ঠে তার বক্তব্য বলেন, যারা আমার স্বামীকে খুন করেছে আজ তারাই আওয়ামী লীগের বিরুদ্ধ ষড়যন্ত্র লিপ্ত। আমি আমার স্বামী হত্যার বিচার চাই তবেই গজারিয়া উপজেলা আওয়ামী লীগ শকুনের থাবা থেকে বাচবে।

 

এর আগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার কর্মসূচিকে কেন্দ্র করে বিভিন্ন ইউনিয়ন থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা আসতে থাকে বালুয়াকান্দি কুতুবিয়া কনভেনশন সেন্টারের সামনে সকাল এগারোটার আগেই কুতুবিয়া কনভেনশন সেন্টারের মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। স্থান সংকুলান না হওয়ার নেতাকর্মীরা ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের দু’ পাশ ও পার্শ্ববর্তী বাড়িতে অবস্থান নেন।

Print Friendly, PDF & Email

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.