গজারিয়ায় ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ—মানবতাবাদী-মিজান

0

 

এস এম নাসির উদ্দিন : মুন্সীগঞ্জের গজারিয়ার বাউশিয়া ইউনিয়নের পাখির মোড় গজারিয়া থানার উদ্যোগে বিকালে ধর্ষন ও নারী নির্যাতন মাদক, সন্ত্রাস জঙ্গিবাদ, ইভটিজিং  বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিট পুলিশিং সমাবেশে উপস্থিত ছিলেন গজারিযা থানার অফিসার ইনচার্জ রইছ উদ্দিন,বাউশিয়া ইউনিয়নের চেয়ারম্যান ও বাংলাদেশ মানবাধিকার কমিশন গজারিয়া উপজেলার সভাপতি মিজানুর রহমান প্রধান,এস আই উত্তম কুমার,বাউশিয়া ইউনিয়নের ইউপি সদস্য আল মামুন ,আব্দুল বাতেন প্রধান,মমিন প্রধান সহবিভিন্ন শ্রেণী পেশার মানুষ। এই সময় অফিসার ইনচার্জ রইছ উদ্দিন বলেন– পুলিশের সেবা সাধারণ জনগনের দৌড় গোড়ায় পৌছে দিতে পুরিশের এই আয়োজন। একটা দেশের উন্নয়নের পূর্বশর্ত আইন-শৃঙ্খলার উন্নয়ন। আইন-শৃঙ্খলার উন্নয়ন করতে গিয়ে পুলিশ বাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নারীরা যেন তাদের সমস্যার কথা পুলিশের কাছে সরাসরি খুলে বলতে পারেন, তার জন্য প্রতিটি থানায় আলাদাভাবে নারী ও শিশু ডেস্ক খোলা হয়েছে।

 

সবার কাছে অনুরোধ, আপনার শিশুটি কোথায় যাচ্ছে, কার কাছে রেখে যাচ্ছেন তা অবশ্যই খেয়াল রাখবেন।

ধর্ষণবিরোধী সচেতনতা পরিবার থেকেই শুরু করতে হবে। যেকোনো ধরনের খারাপ পরিস্থিতি দেখলে অবশ্যই থানা-পুলিশকে অবগত করবেন অথবা ৯৯৯-এ কল দেবেন। এ ছাড়া ধর্ষণের শাস্তি যেমন মৃত্যুদণ্ড, তাই বলে কেউ মিথ্যা মামলা করবেন না।

মিথ্যা মামলা করলে শাস্তি সাত বছরের জেল। আপনাদের যেকোনো সমস্যায় গজারিয়া থানা-পুলিশ আপনাদের পাশে আছে।

ওসি আরো বলেন- শীতার্ত মানুষেরা কম্বল পেয়ে অনেক আনন্দিত হয়েছেন এবং চেয়ারম্যান সাহেব এর জন্য মন থেকে দোয়া করি ।

এই সময়  শীতার্তদের মাঝে বাউশিয়া ইউনিয়নের মাটি ও মানুষের নেতা জনবান্ধব চেয়ারম্যান মানবতাবাদী মোঃ মিজানুর রহমান প্রধান শীত নিবারণের জন্য ভ্রাম্যমাণ মানুষের মধ্যে শীতবস্ত্র হিসাবে কম্বল বিতরণ করেন।

বাউশিয়া ইউনিয়নের চেয়ারম্যান মানবতাবাদী মিজানুর রহমান প্রধান বলেন–শীতের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় সবচেয়ে বেশি কষ্টে থাকেন রাস্তাঘাটে থাকা ভ্রাম্যমাণ মানুষগুলো ওরা হয়তো আমার ইউনিয়নের ভোটার না– তারপরও আমি একটু হলেও ওদের কষ্ট উপলব্ধি করে মানুষগুলোর পাশে একটু হলেও দাঁড়াতে চেষ্টা করেছি,।পর্যায়ক্রমে প্রতিটি ওয়ার্ডে স্বশরীরে উপস্থিত হয়ে শীতার্ত মানুষদের মধ্যে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করবেন- বলে আশ্বস্ত করেন।

 

 

 

 

Print Friendly, PDF & Email

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.