গজারিয়ায়  ভূল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যু!

0

 

নিজস্ব প্রতিবেদকঃ মুন্সীগঞ্জের গজারিয়ায় বেসরকারি একটি হাসপাতলে ডাক্তারের বদলে নার্স দিয়ে অপারেশন করার সময় এক প্রসূতি মায়ের  মৃত্যু হয়েছে। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী হাসপাতালে ভাঙচুর চেষ্টা করে, পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনায় জড়িত  চার জনকে আটক করেছে থানা  পুলিশ।

নিহতের স্বজনরা জানান, উপজেলার পুরান বাউশিয়া গ্রামের ইউসুফ আলীর সন্তানসম্ভবা স্ত্রী ১ সন্তানের জননী  খাদিজা বেগম (৩০)কে আজ দুপরে প্রসব ব্যথা নিয়ে ভর্তি করা হয় ভবেরচর বাসস্ট্যান্ড সংলগ্ন মিয়াজী টি.এইচ  মেমোরিয়াল হাসপাতালে। বিকাল চারটার দিকে তার সিজারিয়ান অপারেশন করার কথা ছিল। অপারেশনে ডা. তোফাজ্জল হোসেন রিজভী ও ডা. শারমিন সুলতানার উপস্থিত থাকার কথা থাকলেও অপারেশন করেন নার্সরা। এদিকে অপারেশন করার সময় প্রসূতি মায়ের মৃত্যু হওয়ায় রোগী রেখে পালিয়ে যাওয়ার সময় হাসপাতালে কর্মরতদের আটক করে স্থানীয়রা।

এদিকে দোষীদের বিচারের দাবিতে সন্ধ্যায় গজারিয়া থানার সামনে অবস্থান নেন নিহতের স্বজনরা। ঘটনায় জড়িতদের শাস্তি ও দায়িত্ব অবহেলার অভিযোগে ডা. তোফাজ্জল হোসেন রিজভী ও ডা. শাহরিয়ার সুলতানার শাস্তি দাবি করেন তারা।

স্থানীয়রা জানান, এর আগেও বেশ কয়েকবার এই হাসপাতালটিতে চিকিৎসকদের অবহেলায় অনেক রোগী মারা গেছে।

গজারিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল হোসেন জানান, প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য হাসপাতালটির ম্যানেজার ও তিন নার্সকে আটক করা হয়েছে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এই ঘটনায় একটি অভিযোগ দায়েরের প্রক্রিয়া চলছে।

Print Friendly, PDF & Email

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.