ত্রাণের জন্য গজারিয়ায় মানববন্ধন!!

0

অাক্তার হোসেন (মুন্সীগঞ্জ নিউজ ২৪ ডট নেট) ঃ মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার টেংগারচর ইউনিয়নের মিরপুর আশ্রয়ন প্রকল্পের শতাধিক পরিবারের কয়েকশত মানুষ আজ ত্রাণের জন্য মানববন্ধন করেছে। মানববন্ধন থেকে তারা চলমান করোনা দুর্যোগে কর্মহীন হয়ে পড়ে আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের ত্রাণ সহায়তা বাড়ানোর দাবি জানান।

আজ শনিবার সকাল সাড়ে দশটা থেকে ঘণ্টাব্যাপী স্থায়ী মানববন্ধনে আশ্রয়ন প্রকল্পে বসবাসকারী পরিবারের কয়েকশত মানুষ অংশ গ্রহণ করে।
ভুক্তভোগীরা অভিযোগ করেন, সরকারি ও ব্যক্তিগত উদ্যোগে তাদের যে পরিমাণ ত্রাণ সহায়তা দেয়া হয়েছে সেটা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। এমতাবস্থায় অনাহারে-অর্ধাহারে মানবেতর দিন কাটছে তারা

বিষয়টি সম্পর্কে জানতে টেংগারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসএম সালাউদ্দিন মাস্টারের সাথে যোগাযোগ করা হলে তিনি মুন্সীগঞ্জ নিউজ ২৪ ডট নেট জানান ,-লোক মারফত মানববন্ধনের বিষয় সম্পর্কে অবগত হয়েছেন তিনি তবে ওই আশ্রয়ন প্রকল্পে বসবাসকারীদের সরকারিভাবে ত্রাণ সহায়তা প্রদান করার পরেও তারা কেন মানববন্ধন করলো সেটি তার বোধগম্য নয়। তাদের ত্রাণের প্রয়োজন পড়লে স্থানীয় ইউপি সদস্য বা তাকে অবহিত করলে তিনি ত্রাণ পৌঁছে দিতেন তা না করে মানববন্ধন করা উদ্দেশ্য প্রণোদিত বলে দাবি করেন তিনি।

এদিকে বিষয়টি সম্পর্কে জানতে গজারিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ তাজুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, টেংগারচর ইউনিয়নে দুইটি আশ্রয়ন প্রকল্প আছে। দুইটি আশ্রয়ন প্রকল্পে সরকারিভাবে একবার ১৫০টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ হয়েছে। আশ্রয়ন প্রকল্প ছাড়াও এখনো ইউনিয়নটির বেশকিছু নিম্নআয়ের মানুষের কাছে ত্রাণ পৌঁছায়নি যারা এখনো পর্যন্ত সরকারি ত্রাণ সহায়তা পায়নি তাদের আগে দিয়ে পরবর্তীতে বরাদ্দ আসলে আশ্রয়ন প্রকল্পে আবার বিতরণ করা হবে।

Print Friendly, PDF & Email

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.