বন্দর উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতার ১৫ই আগষ্টের শোক বার্তা

0

১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বন্দর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এর পক্ষে শোক বার্তা জানিয়েছেন বন্দর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এর সিনিয়র সহ -সভাপতি প্রকৌশলী মোঃ হাসানুজ্জামান।

সোনারগাঁওপ্রতিনিধিঃ শোক বার্তায় তিনি বলেন,
শোকের মাস আগস্ট মাস। এই মাসে বাংলাদেশে সংঘটিত হয়েছে ইতিহাসের ভয়াবহতম হত্যাকাণ্ড ও নারকীয় গ্রেনেড হামলা। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাণ্ডের কালিমালিপ্ত বেদনাবিধূর শোকের দিন। ১৯৭৫ সালের এই দিনে মানবতার শত্রু প্রতিক্রিয়াশীল ঘাতকচক্রের হাতে বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, বিশ্বের লাঞ্ছিত-বঞ্চিত-নিপীড়িত মানুষের মহান নেতা, বাংলা ও বাঙালির হাজার বছরের আরাধ্য পুরুষ, বাঙালির নিরন্তন প্রেরণার চিরন্তন উৎস, স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়।

সেদিন ইতিহাসের নিষ্ঠুরতম এই হত্যাকাণ্ডে বঙ্গবন্ধুর সহধর্মিনী, মহিয়সী নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর একমাত্র ভ্রাতা শেখ আবু নাসের, জাতির পিতার জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল, দ্বিতীয় পুত্র বীর মুক্তিযোদ্ধা লেফটেন্যান্ট শেখ জামাল, কনিষ্ঠ পুত্র নিষ্পাপ শিশু শেখ রাসেল, নবপরিণীতা পুত্রবধূ সুলতানা কামাল ও রোজী জামাল, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ ফজলুল হক মণি ও তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী বেগম আরজু মণি, স্বাধীনতা সংগ্রামের অন্যতম সংগঠক ও জাতির পিতার ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাত, তাঁর ছোট মেয়ে বেবী সেরনিয়াবাত, কনিষ্ঠ পুত্র আরিফ সেরনিয়াবাত, দৌহিত্র সুকান্ত আব্দুল্লাহ বাবু, ভাইয়ের ছেলে শহীদ সেরনিয়াবাত, আব্দুল নঈম খান রিন্টু, বঙ্গবন্ধুর প্রধান নিরাপত্তা অফিসার কর্নেল জামিল উদ্দিন আহমেদ ও কর্তব্যরত অনেক কর্মকর্তা-কর্মচারী নৃশংসভাবে নিহত হন। ২০০৮ সালে আওয়ামিলীগ ক্ষমতায় আসার পর ঘাতকদের আংশিক বিচার হলেও,বাকী ঘাতকেরা দেশের বাইরে থাকায় এখনো বিচার করা সম্ভব হয়নি। তাই # বন্দর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ পক্ষ থেকে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের হত্যাকারী নরপিশাচ ডালিমসহ বাকী আসামীদের বিদেশ থেকে ফিরিয়ে এনে দ্রুত ফাঁসির রায় কার্যকর করার দাবী জানিয়েছেন মোঃ হাসানুজ্জামান ।
১৫ই আগস্ট জাতীয় শোক দিবসে
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদদের প্রতি

বিনম্র শ্রদ্ধাঞ্জলী।

Print Friendly, PDF & Email

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.