রংপুর ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার পরিদর্শন -মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

0

 নিউজ ডেস্ক(মুন্সীগঞ্জ নিউজ ২৪ ডট নেট) ঃ  মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নারী নির্যাতন প্রতিরোধে প্রতিষ্ঠিত ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার, রংপুর বিভাগীয় ডিএনএ স্ক্রিনিং ল্যাবরেটরি ও রিজিওনাল ট্রমা কাউন্সিলং সেন্টার পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নেসা, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ, হাসপাতালের পরিচালক ও প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন। প্রতিমন্ত্রী হাসপাতালের ওসিসিতে থাকা নির্যাতনের স্বীকার দুজন নারীর সাথে কথা বলেন এবং তাদের চিকিৎসা ও আইনি সেবা প্রদানের বিষয়ে খোজ নেন।
ওসিসি পরিদর্শনকালে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, নির্যাতনের স্বীকার নারীদের ন্যায় বিচার নিশ্চিত করার জন্য দ্রুততার সাথে বিচার কাজ সম্পন্ন করতে হবে। নারী নির্যাতন বন্ধ করার করার জন্য সমাজের সর্বস্তরের মানুষের অংশগ্রহণ অত্যন্ত জরুরী। তিনি আরো বলেন, ট্রমা কাউন্সিলিং সেন্টার নির্যাতনের স্বীকার নারীদের স্বাভাবিক জীবনে ফিরে আনতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে।
রংপুর মেডিকেল কলেজে ২০১২ সালে স্থাপিত ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) থেকে ৬৬৫ জন নারীকে শারীরিক, ২২৮ জন নারীকে যৌন নির্যাতন ও ৮ জন দগ্ধ নির্যাতনের স্বীকার নারীসহ মোট ৯০১ জন নারীকে সেবা প্রদান করা হয়েছে। একই কলেজে ২০১৮ সালে স্থাপিত রিজিওনাল ট্রমা কাউন্সিলিং সেন্টার থেকে ৭৫০ জনকে মনোসামাজিক কাউন্সিলিং সেবা প্রদান করা হয়েছে।

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Print Friendly, PDF & Email

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.