শিরোনাম

মালিক শ্রীবদ্ধনপ্রভা আর নেই, জানিয়ে দিল লেস্টার

0
ভিচাই শ্রীবদ্ধনপ্রভার অনুপ্রেরণাতেই ২০১৬ সালে সব বাধাকে জয় করে অসাধ্যসাধন করেছিল লেস্টার সিটি, জিতেছিল লিগ শিরোপা। অনুপ্রেরণাদায়ী ফুটবলপ্রেমী সেই মালিকের মৃত্যুও হল ফুটবল দেখতে গিয়েই।

লেস্টার সিটি শেষ পর্যন্ত নিশ্চিত করেছে শনিবার রাতে হেলিকপ্টার দুর্ঘটনায় তাদের মালিক ভিচাই শ্রীবদ্ধনপ্রভা প্রাণ হারিয়েছেন। বিধ্বস্ত হওয়া সে হেলিকপ্টারে শ্রীবদ্ধনপ্রভার সঙ্গে ছিলেন তাঁর দুই সহকারী নুরসারা সুকনামারি, কাভেপোর্ন পুনপারে ও হেলিকপ্টার চালকের স্ত্রী ইজাবেলা রোজা লেচোভিচ। কপ্টার চালক এরিক শ্যাফারসহ আরোহীদের সবাই এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন।
শনিবার লেস্টার সিটি ও ওয়েস্টহ্যামের ম্যাচ দেখে ফেরার পথে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। গতকাল নিহতদের নিয়ে ধোঁয়াশা থাকলেও লেস্টারের আনুষ্ঠানিক বিবৃতির পর এ নিয়ে সবকিছু পরিষ্কার হলো।
শ্রীবদ্ধনপ্রভা নিজেদের মাঠ কিং পাওয়ারে নিয়মিত খেলা দেখতে আসতেন। খেলা দেখাটা মোটেও সহজ ছিল না। ১৩ ঘণ্টার কষ্টকর ভ্রমণ শেষেই তিনি দেখতে পেতেন নিজ দলের খেলা। খেলা দেখেই তিনি উড়ে যেতেন থাইল্যান্ডে। ২০১০ সালে আনুমানিক ৩৯ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে লেস্টার সিটির মালিকানা কিনে নেন ভিচাই শ্রীবদ্ধনপ্রভা। ফোর্বস সাময়িকীর জরিপ অনুসারে থাইল্যান্ডের পঞ্চম ধনী ব্যক্তি তিনি, সম্পদের পরিমাণ ৪ দশমিক ৯ বিলিয়ন ডলারের কাছাকাছি। ২০১৭ সালে তিনি বেলজিয়ামে ওএইচ ল্যুভেন নামের আরেক ফুটবল ক্লাবের মালিকানা গ্রহণ করেন। ২০১৫-১৬ মৌসুমে চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, আর্সেনালের মতো বাঘা বাঘা দলকে পেছনে ফেলে প্রিমিয়ার লিগ জিতে নেয় লেস্টার সিটি, আর সে রূপকথায় কোচ ক্লদিও রানিয়েরির পাশাপাশি সবচেয়ে বড় ভূমিকা ছিল মালিক ভিচাই শ্রীবদ্ধনপ্রভার।

Print Friendly, PDF & Email

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.