মুন্সীগঞ্জের গজারিয়ার আশরাফুজ্জামান পুলিশের পিপিএম পদক পেলেন

0

এস এম নাসির উদ্দিন(মুন্সীগঞ্জ নিউজ) # মুন্সীগঞ্জের গজারিয়া থানার গুয়াগাছিয়া গ্রামের কৃতি সন্তান জনাব মোঃ আশ্রাফুজ্জামান ২৮ তম বিসিএস এর মাধ্যমে বাংলাদেশ পুলিশে এএসপি হিসেবে যোগদান করেন l বাংলাদেশ পুলিশ একাডেমি সারদায় এক বছরের কঠোর মৌলিক প্রশিক্ষণ শেষে তিনি শরীয়তপুর জেলায় সহকারি পুলিশ সুপার হিসেবে চাকরি করেন l অতঃপর পুলিশের বিশেষায়িত ইউনিট এলিট ফোর্স রেপিড একশন ব্যাটালিয়ানে সহকারি পরিচালক ও সিনিয়র সহকারী পরিচালক হিসেবে কর্মরত ছিলেন l ২০১৫ সাল থেকে অদ্যাবধি বাংলাদেশ পুলিশের গোয়েন্দা বিভাগ স্পেশাল ব্রাঞ্চে বিভিন্ন উইং এ কর্মরত আছেন l এসবি’র ইমিগ্রেশন শাখা থেকে প্রায় দুই বছরের অধিক কাল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এডিশনাল এসপি( ইমিগ্রেশন) হিসেবে নিয়োজিত ছিলেন l এ সময় তাঁর কঠোর নজরদারি, সততা, নিষ্ঠা ও আন্তরিকতার জন্য ইমিগ্রেশনে যাত্রীসেবার মান বৃদ্ধি পায় l করোনা সূচনালগ্নে জীবনের ঝুঁকি নিয়ে তিনি ইমিগ্রেশনে জনসেবা দিয়েছেন ও পরবর্তীতে এসবিতে নিরবিচ্ছিন্নভাবে নিয়মিত অফিস করে নির্ভীকতা ও চরম কর্তব্যনিষ্ঠার পরিচয় দিয়েছেন । এর পুরস্কার হিসেবে বাংলাদেশ সরকার পুলিশ সপ্তাহ 2023 এ তাঁকে রাষ্ট্রীয় পুলিশ পদক পিপিএম -সেবা বা প্রেসিডেন্ট পুলিশ মেডেল পদকে ভূষিত করে ।
জনাব মোঃ আশ্রাফুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজকল্যাণ ও গবেষণা বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এমপিএস (মাস্টার্স ইন পুলিশ সায়েন্সেস) ডিগ্রী অর্জন করেন ।
পেশাগত জীবনে তিনি দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ করেন । এর মধ্যে উল্লেখযোগ্য হল ‘এইট টু গুড ইনভেস্ট্রিগেশন’ (সিআইডি) পুলিশ ম্যানেজমেন্ট কোর্স (পিএসসি) ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট কোর্স(পিএসসি), এন্টি হিউম্যান ট্রাফিকিং কোর্স (ভিয়েতনাম) ,ক্রিমিনাল ফেইস ডিটেকশন কোর্স (কেনিয়া), অ্যালার্ট লিস্ট ট্রেনিং (মার্কিন যুক্তরাষ্ট্র) ইত্যাদি ।
এছাড়াও তিনি ভারত, থাইল্যান্ড, দুবাই, সৌদিআরব ,জাপান ইত্যাদি দেশ ভ্রমণ করেছেন । ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা ও এক পুত্র সন্তানের জনক ।

Print Friendly, PDF & Email

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.