মুন্সীগঞ্জের গজারিয়ার বাউসিয়ায় মুক্তিযোদ্ধার সম্পত্তি রাতের আধারে দখলের চেষ্টা !! ভাংচুর,গাছ কর্তন !!

0

 

এস এম নাসির উদ্দিন   (মুন্সীগঞ্জ নিউজ ২৪ ডট নেট) : মুন্সীগঞ্জের গজারিয়ার উপজেলার বাউশিয়া ইউনিয়নের পুরান বাউশিয়া মৌজায় মুক্তিযোদ্ধার মোঃআবুল হোসেন গং সহ সাত জনের মালিকানাধীন জমি জোড় পূর্বক দখল,রাতের আঁধারে টিনের বাউন্ডারী ভাংচুর ও শতাধিক চারা গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে।


অভিযোগকারী ও  স্থানীয় সূত্রে জানা যায়, ১৫ বছর যাবৎ পুরান বাউশিয়া মৌজায় ২১০ নং খতিয়ানে বিভিন্ন দাগে ৭০ শতাংশ জায়গা ক্রয় সূত্রে মালিক হইয়া বসতবাড়ী নির্মাণ সহ গাছ-গাছালি রোপণ করে ভোগ দখল করে আসছি হঠাৎ গত মঙ্গলবার দিবাগত-রাত আনুমানিক ৪ ঘটিকায়  দখলকৃত সম্পত্তি অবৈধভাবে মালিকানা দাবি করে জোড় পূর্বক দখল করার জন্য সীমানা প্রাচীরের টিন,সিমেন্টের খুঁটি,বাথরুমের চাক ভাংচুর করে,বিভিন্ন প্রজাতির শতাধিক গাছ কেটে ফেলে। বাধা দিলে মুক্তিযোদ্ধা আবুল হোসেনকে প্রানে মেরে ফেলার হুমকিও দেন।জানা যায় ওই সম্পত্তি নিয়ে পাশ্ববর্তী চেমন আর বেগম স্বামী মোঃশফিকুল ইসলাম গংদের সাথে বিজ্ঞ আদালতে মামলা চলমান,মামলা নং ৮৭।


সরেজমিনে দেখা যায়,বিভিন্ন প্রজাতির গাছ গাছালি, এখানে সেখানে কাটা,টিনের বেড়াগুলো ভাংগা,সিমেন্টের খুঁটিগুলো পড়ে আছে,রাতের আঁধারে জোড় পূর্বক দখলের উদ্দ্যেশ্যে ইটের সীমানা প্রাচীর নির্মানের জন্য জমা করা ইট,বালি ও কাঁটা তারের বেড়া।ইতিমধ্যে এই সম্পত্তি নিয়ে আইন শৃঙখলার অবনতি হওয়ার আশংকায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এর আদালত নির্দেশ জারী করেন,যেন এই মোকাদ্দমা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওই তপছিল বর্নিত জমিতে কেউ প্রবেশ করতে না পারেন।

এই বিষয়ে গজারিয়া থানার কর্মকর্তা ইনচার্জ মোঃরইছ উদ্দিন জানান,অভিযোগ পেয়েছি,সমঝোতার জন্য দু’পক্ষকে বসানোর জন্য চেষ্টা করছি।

 

Print Friendly, PDF & Email

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.