মুন্সীগঞ্জের গজারিয়ায় কঠোর লকডাউন বাস্তবায়নে # প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী

0

এস এম নাসির উদ্দিন (মুন্সীগঞ্জ নিউজ ২৪ ডট নেট) # মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মুন্সীগঞ্জের গজারিয়ায় মাঠে নেমেছে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।       সারাদেশে সরকার ঘোষিত এক সপ্তাহের কঠোর লকডাউন বাস্তবায়নে বৃহস্পতিবার সকাল থেকে সহকারী কমিশনার (ভুমি) ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা ইয়াসমিন সুলতানার নেতৃত্বে সেনাবাহিনী ও পুলিশের একটি দল ভবেরচর বাজার ও উপজেলার বিভিন্ন এলাকায় টহল দেয়। পাশাপাশি ঘরের বাইরে বের হয়ে বাজারে ঘুরাফেরা ও আড্ডা না দিতে সাধারণ মানুষকে তারা সচেতন করেন।

অপরদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জামালদী ও বাউশিয়া পাখির মোড় এলাকায় চেকপোস্ট বসিয়ে যানবাহনে তল্লাশি ও পথচারীদের বাইরে বের হওয়ার কারণ জিজ্ঞাসা করছে থানা ও হাইওয়ে পুলিশ।

জানা যায়, বৃহস্পতিবার (০১ জুলাই) হতে আগামী বুধবার (০৭ জুলাই) পর্যন্ত মোট সাতদিন করোনাভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশের ন্যায় গজারিয়া উপজেলায় কঠোর লকডাউন থাকবে। জরুরি প্রয়োজন ছাড়া কোনো মানুষ যেন বের হতে না পারে এজন্য মাঠে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা নিয়মিতভাবে লকডাউন বাস্তবায়ন করতে কাজ করবে।

এবিষয়ে সহকারী কমিশনার ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা ইয়াসমিন সুলতানা মুন্সীগঞ্জ নিউজ ২৪ ডট নেটকে জানান কঠোর লকডাউন কার্যকর করতে গজারিয়া উপজেলায় সেনাবাহিনী নামানো হয়েছে। সকাল থেকে তারা মাঠে কাজ শুরু করেছে। সেনাবাহিনীর পাশাপাশি পুলিশ মাঠে রয়েছে। কোন মানুষ যেন প্রয়োজন ছাড়া বের হতে না পারে সে বিষয়ে কাজ করছি আমরা।

এদিকে উপজেলার বাউশিয়া, জামালদী,  ভবেরচর,  ভাটেরচর, গজারিয়া, হোসেন্দী  বালুয়াকান্দি, টেঙ্গারচর ও ইমামপুর এলাকা ঘুরে দেখা গেছে, মার্কেট, শপিংমল ও বিভিন্ন দোকানপাট বন্ধ রয়েছে। এসব এলাকায় সাধারণ মানুষের উপস্থিতি নেই বললেই চলে। প্রয়োজন ছাড়া তেমন বাইরে আসছেন না। তবে যারা বাইরে আসছেন, তাদের পুলিশের জেরার মুখে পড়তে দেখা গেছে।

Print Friendly, PDF & Email

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.