মুন্সীগঞ্জের গজারিয়ায় ডাক্তার ও নার্সদের গাফিলতিতে প্রসূতি মায়ের মৃত্যু!!!

ডিউটি ডাক্তার,ম্যানেজার ও দুইজন নার্স আটক!!

0

নিজস্ব প্রতিবেদক (মুন্সীগঞ্জ নিউজ ২৪ ডট নেট)ঃ মুন্সীগঞ্জের গজারিয়ায় ভবেরচর বাসষ্ট্যান্ড শনিবার  বিকাল পাঁচটায় মিয়াজী টি এইচ মেমোরিয়াল হাসপাতালে ডাক্তার ও নার্সদের গাফিলতিতে  প্রসূতি মায়ের মৃত্যু হয। ডিউটি ডাক্তার প্রবিথ, ম্যানেজার পলাশ ও ২জন নার্স অাটক করেছে গজারিয়া থানা পুলিশ। 

নিহতের স্বজনরা জানান, উপজেলার পুরান বাউশিয়া গ্রামের ইউসুফ আলীর সন্তান সম্ভবা স্ত্রী খাদিজা বেগম (৩০)কে প্রসব ব্যথা নিয়ে শনিবার ৩টায় ভর্তি করা হয় ভবেরচর বাসস্ট্যান্ড সংলগ্ন মিয়াজী টি.এইচ মেমোরিয়াল হাসপাতালে। বিকাল চারটার দিকে তার সিজারিয়ান অপারেশন করার কথা ছিল। অপারেশনে ডা. রিজভী ও ডা. শারমিন সুলতানার উপস্থিত থাকার কথা থাকলেও অপারেশন করেন নার্সরা। এদিকে অপারেশন করার সময় প্রসূতি মায়ের মৃত্যু হওয়ায় রোগী রেখে পালিয়ে যায় ডাঃ সারমিন সুলতানা ও ডাঃ রিজভী। এই সময় রোগীর স্বজনরা গজারিয়া থানায় সংবাদ দিলে পুলিশ মিয়াজী টি এইচ মেমোরিয়াল হাসপাতালে এসে ডিউটি ডাক্তার প্রবিথ, ম্যানেজার পলাস সহ ২ জন নার্স অাটক করে গজারিয়া থানায় নিয়ে যায়।
এদিকে বিচারের দাবিতে সন্ধ্যায় গজারিয়া থানার সামনে অবস্থান নেন নিহতের স্বজনরা। ঘটনায় জড়িতদের শাস্তি ও দায়িত্ব অবহেলার অভিযোগে ডা. রিজভী ও ডা. শাহরিয়ার সুলতানার শাস্তি দাবি করেন তারা।

নাম না বলার শর্তে মুন্সীগঞ্জ নিউজ ২৪ ডট নেটকে কয়েকজনে জানান, এর আগেও বেশ কয়েক বার এই হাসপাতালটিতে চিকিৎসকদের অবহেলায় অনেক রোগী মারা গেছে। গজারিয়া উপজেলার অনেক ভুক্তভোগীরা অভিযোগ ডাক্তার শারমিন সুলতানা একাধিক হসপিটালে একাধিকবার গাফিলতির কারণে কিংবা  ভুল চিকিৎসার কারণে অনেক দুর্ঘটনা ঘটেছে কয়েকজন প্রসূতি মায়ের মৃত্যু ঘটেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট স্বজনসহ এলাকাবাসীর দাবি ডাক্তার শারমিন সুলতানা গজারিয়া চিকিৎসা করার প্রয়োজন নেই তাকে দ্রুত অপসারণের দাবি করেন স্থানীয় এলাকাবাসী।
গজারিয়া থানার কর্মকর্তা ইনচার্জ মোঃ ইকবাল হোসেন জানান, প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য হাসপাতালের ডিউটি ডাঃ প্রবিথ, ম্যানেজার ও ২জন নার্সকে আটক করা হয়েছে, তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এই ঘটনায় একটি অভিযোগ দায়েরের প্রক্রিয়া চলছে।

Print Friendly, PDF & Email

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.