শিরোনাম

মুন্সীগঞ্জের গজারিয়ায় তিন গ্রূপে ৭৩ তম ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

0
এস এম নাসির উদ্দিন )(মুন্সীগঞ্জ নিউজ ২৪ ডট নেট) :  মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা ছাত্রলীগ তিন  গ্রূপে   বিভক্ত হয়ে ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে।
এতে এক গ্রূপে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর মুন্সীগঞ্জ অঞ্চলের প্রধান উপদেষ্টা  আলহাজ্ব রেফায়েত উল্লাহ খাঁন তোতা। ও অপর গ্রূপে ছিলেন, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আশরাফুল ইসলাম জয়ের নেতৃত্বে এবং বাউশিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জুবায়ের জাহাঙ্গীরের নেতৃত্বে কেক কাটা ও আনন্দ মিছিল বের করা হয়।
এ নিয়ে গজারিয়া উপজেলা ছাত্রলীগ তিন ভাগে বিভক্ত হয়ে পড়েছে।
দলীয়ও বিভিন্ন সূত্রে জানা যায় সকাল ১১ টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন গজারিয়া হাইওয়ে ইন রেস্তোঁরা এন্ড মিনি চাইনিজ এর সামনে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে সমবেত হয়। পরে একটি মিছিল বের করে ছাত্রলীগ। মিছিলটি ভবেরচর বাস ষ্ট্যান্ড এলাকার সড়ক প্রদক্ষিন করে গজারিয়া হাইওয়ে ইন রেস্তোঁরা এন্ড মিনি চাইনিজ এর সামনে এসে শেষ হয়। পরে আলোচনা সভা শেষে কেক কেটে  ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। এতে উপজেলা ছাত্রলীগের সভাপতি সোলায়মান হোসেন সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহমেদ রুবেলের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব রেফায়েত উল্লাহ খাঁন তোতা।

 

 বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা মেডিকেল কলেজের ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ও বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর মুন্সীগঞ্জ অঞ্চলের সভাপতি  অধ্যাপক ডাঃ মাজহারুল হক তপন, বাউশিয়া ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান প্রধান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাজী মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক সারোয়ার আহমেদ , উপজেলা প্রাক্তন ছাত্রলীগ ফাউন্ডেশনের আহবায়ক মো. মাহবুব আলম শাহিন।

এসময় আরো উপস্থিত ছিলেন, ভবেরচর ইউনিয়ন আওয়ামী লীগের একাংশ সভাপতি লোকমান হোসেন সরকার, উপজেলা সাবেক ছাত্রলীগের নেতা জিএস শাহীন, ভবেরচর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরিদ প্রমুখ।
অপরদিকে ছাত্রলীগের অন্য গ্রূপে উপজেলার বালুয়াকান্দি কুতুবিয়া কনভেনশন সেন্টারে দুপুরে পাল্টা ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে। এতে কেক কাটা, আনন্দ মিছিল করা হয়। এতে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আশরাফুল ইসলাম জয় এর নেতৃত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মহিলা ভাইস-চেয়ারম্যান খাদিজা আক্তার আখিঁ, জেলা পরিষদ সদস্য নাজমুল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ফিরোজ আহমেদ ফরাজী, বালুয়াকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান,বাউশিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাঃ সম্পাদক মোস্তফা সারোয়ার বিপ্লব,সাবেক জেলা ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন, আজিজুল হক পার্থ, উপজেলা তাঁতীলীগ সভাপতি মনিরুজ্জামান তালুকদার তপন, উপজেলা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি ইব্রাহিম খলিল,জেলা ছাত্রলীগের গ্রন্থ ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সজিব খাঁন, উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি আবু বক্কর সিদ্দিক, ভবেরচর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি বিল্লাল ভূঁইয়া। ভবেরচর বাস স্ট্যান্ড সংলগ্ন মোহাম্মদ আলী প্লাজায় নেতাকর্মীদের নিয়ে কেক কাটেন বাউশিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জুবায়ের জাহাঙ্গীর। কেক কাটা শেষে গজারিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি সোলায়মান হোসেন সরকার ও সাধারণ সম্পাদক আহমেদ রুবেল প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে উপজেলা ছাত্রলীগের পূর্বের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা করেন। এদিকে কমিটি বিলুপ্ত করায় গজারিয়া উপজেলা ছাত্রলীগের ৮ ইউনিয়নের সভাপতি এবং সাধারণ সম্পাদক গজারিয়া প্রেসক্লাবে এসে এই ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন।
Print Friendly, PDF & Email

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.