মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে মা ইলিশ রক্ষা অভিযান

১৯ জেলেকে আটক ও জরিমানা

0

এস এম নাসির উদ্দিন ## মুন্সীগঞ্জ জেলা মৎস্য অফিসার জিল্লুর রহমান এবং সিনিয়র সহকারী পরিচালক সুনীল কুমারের নেতৃত্বে শনিবার ১৯ অক্টোবর মেঘনা নদীর গজারিয়ার অংশে মা ইলিশ রক্ষায় অভিযান পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ইমাম রাজী টুলু, সহকারী কমিশনার (ভূমি), গজারিয়া।
গজারিয়া উপজেলার মেঘনা নদীতে মা ইলিশ রক্ষার অভিযানে গেলে স্থানীয় কিছু জেলেদের বাঁধার মুখে পড়ে মৎস্য অফিসের কর্মকর্তাবৃন্দ । এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এক রাউন্ড ফাঁকা গুলি করে পুলিশ । শনিবার বেলা সাড়ে ১১টার দিকে মেঘনা নদীর রঘুর চর এলাকায় দুই জেলেকে আটক করলে স্থানীয় মৌসুমি জেলেদের বাঁধার মুখে পড়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট, মৎস্য অফিস, গজারিয়া থানা পুলিশ, নৌ-পুলিশ ও কোস্টগার্ডের সদস্যরা।

নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার জন্য অভিযান চলাকালে ১৯ জেলেকে ৫ হাজার টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় ৫০হাজার মিটার
কারেন্ট জাল ও ২০ কেজি ইলিশ জব্দ করা হয়েছে  বলে নিশ্চিত করেন গজারিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা আসলাম হোসেন শেখ। তিনি আরো জানান, যারা আক্রমণ করেছে তারা সকলেই অজ্ঞাত এবং তাদেরকে আটক করা যায়নি এ ঘটনায় কোনো মামলা হয়নি।

Print Friendly, PDF & Email

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.