মুন্সীগঞ্জে গজারিয়ায় লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবির ঘটনায় তিন শ্রমিক নিখোঁজ,উদ্ধার ১জন

0

এস এম নাসির উদ্দিন # মুন্সীগঞ্জের সীমানাধীন মেঘনা নদীর গজারিয়া অংশে যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় এম.ভি নাদিয়া নামে একটি বাল্কহেড ডুবে গেছে। এ ঘটনায় বাল্কহেডটির তিন শ্রমিক নিখোঁজ রয়েছে। এ ঘটনায় মিজান নামে বাল্কহেডের অপর এক শ্রমিককে জীবিত উদ্ধার করা হয়েছে।

মুন্সীগঞ্জ নিউজ ২৪ ডট নেট

ঘটনার প্রত্যক্ষদর্শী ও উদ্ধার হওয়াদের সাথে কথা বলে জানা যায়, রাতে মেঘনা নদীতে বালু বোঝাই বাল্কহেড চলাচলে নিষেধাজ্ঞা থাকায় গতকাল রাতে অভিযান পরিচালনা করে ৫টি বাল্কহেড আটক করে গজারিয়া কোস্ট গার্ড। সকালে মোবাইল কোর্ট পরিচালনা করে তাদের শাস্তি দেবার কথা ছিল সে লক্ষ্যে বাল্কহেড পাঁচটি গজারিয়া কোস্টগার্ড স্টেশন সংলগ্ন মেঘনা নদীতে নোঙ্গর করা ছিল। এদিকে আজ ভোর ৫:১০ মিনিটে বরিশাল থেকে সদরঘাটগামী এমভি কীর্তন খোলা-২ লঞ্চটি নোঙ্গর করে রাখা বাল্কহেডের পেছনে আঘাত করলে এম.নাদিয়া বাল্কহেডটি ডুবে যায় । এসময় বাল্কহেডে থাকা ইমাদুল ( ৩৮),আসলাম (২৪) ও অজ্ঞাত পুরুষ

( ৫৫) নামে তিন শ্রমিক নিখোঁজ হয় আর মিজান (৩০) নামে অপর এক শ্রমিক নদীতে ঝাপ দিলে তাকে উদ্ধার করা হয়।

নিখোঁজ শ্রমিকদের সন্ধানে কোস্টগার্ড, ফায়ার সাভিস,বিআইডাব্লিউটিএ,নৌ পুলিশ যৌথভাবে উদ্ধার অভিযান শুরু করেছে।পাগলা কোস্টের পেটি লুৎফর রহমান রহমান জানিয়েছেন , সদরঘাট থেকে লঞ্চটির চালক শহীদুল ইসলাম ও লঞ্চের কয়েকজন কর্মচারীসহ লঞ্চটিকে আটক করা হয়েছে ।

Print Friendly, PDF & Email

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.