মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে বালু উত্তোলন বন্ধ করার জন্য মানববন্ধন !!

গজারিয়ার মানচিত্র থেকে আড়ালিয়া মুদ্দারকান্দি মেঘনা নদীতে বিলীন হয়ে যাবে !!

0

আলমগীর হোসেন মিয়া ( স্টাফ রিপোর্টার) ঃ মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের আড়ালিয়া মুদারকান্দি গ্রাম সংলগ্ন মেঘনা নদীর তীর ঘেঁসে অবৈধভাবে বালু উত্তোলন করছে মেঘনা থানার প্রভাবশালী একটি মহল। সোমবার বিকালে আড়ালিয়া মুদার কান্দি ও বালুয়াকান্দির কিছু লোক একজোট হয়ে তাদের বাধা দিতে গেলে গুলিবর্ষণ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে, পরে স্থানীয়রা নদীর তীরে মানববন্ধন করেন ।

                                    প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগীরা মুন্সীগঞ্জ নিউজ ২৪ ডট  নেট কে জানান, কুমিল্লা জেলার মেঘনা উপজেলার চালিভাংগা গ্রামের আব্দুল কাইয়ুম এর নেতৃত্বে মেঘনা নদীতে গত একমাস যাবত গজারিয়া অংশে ১০ থেকে ১২ টি বালু উত্তোলন ড্রেজার বসিয়ে নদীতে বালু উত্তোলন করছে। এলাকাবাসী তাদের জমি রক্ষার্থে বাধা দিতে গেলে তাদের লক্ষ্য করে ৭টি ককটেল বিস্ফোরণ, ৮/১০ রাউন্ড গুলি বর্ষণ ও বল্লা নিক্ষেপ করে বালুমহালের লোকজন। এই ঘটনায় রহিম বাদশা (৪২),ফাইজুল (২৫), টিপু (২৮), সোহেল (৩৬) আহত হয়।

মানববন্ধনে ভুক্তভোগীরা জানান, বালুমহলের লোকজন, দিনের বেলা তাদের স্থানে বালু কাটে আর রাতের বেলা গজারিয়া অংশে আমাদের চড় কাটে । এখন দিন এবং রাতের বেলা আমাদের চড়ে বালি কাটবে।এভাবে কাটতে থাকলে গজারিয়া উপজেলার মানচিত্র থেকে আড়ালিয়া মুদ্দারকান্দি মেঘনা নদীতে বিলীন হয়ে যাবে। এ ঘটনায় গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান সাদী জানান, সংঘর্ষের ঘটনা জানতে পেরে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। গজারিয়া থানার ওসি তদন্ত মামুনুর রশিদ জানান, ঘটনাস্থলে পুলিশ পরিদর্শন করেছে বর্তমানে এলাকা শান্ত রয়েছে। এলাকার সুশীল সমাজ নাম না বলার শর্তে মুন্সিগঞ্জ news24.net কে বলেন রাতের বেলায় নৌ পুলিশ, কোস্টগার্ড পাহাড়া দিলে তাদের বালুকাটা বন্ধ হয়ে যাবে।

Print Friendly, PDF & Email

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.