সোনারগাঁওয়ে ফার্মাসিস্টরাই বড় ভূমিকা রাখছে করোনা ভাইরাস মোকাবেলায় মোঃকামরুল ইসলাম পাপ্পু

0

সোনারগাঁও প্রতিনিধিঃ করোনা ভাইরাস এর কারনে লকডাউনে,ডাক্তার অনিয়মিত হসপিটাল ও চেম্বার গুলোতে সেখানে বড় ভূমিকা রাখছেন ফার্মাসিষ্টরাই। জীবনের ঝুঁকি নিয়ে মানুষের সেবা করে যাচ্ছেন। ডাক্তারদের সাথে ফোনে কথা বলে ও আগের প্রেসক্রিপশন দিয়ে চলছে চিকিৎসা। লকডাউন এ সবাই যখন বাসায়, ২৪ঘন্টা সেবাদিচ্ছেন অনেক ফার্মাসিস্টরা ডাক্তারদের পরামর্শে গভীর রাতে ও মানবিক দায়িত্বে প্রয়োজনীয় ঔষধ পৌছে দিচ্ছে রোগীর বাসায়। 

সাধারণ জনগণ বলছে আমার প্রয়োজনে বেশিরভাগ ক্ষেত্রেই ফার্মেসীতে গিয়ে ডাক্তারদের খোঁজ নেই।কোন রোগীর জন্য কোন ডাক্তার ভালো হবে ভিন্ন পরামর্শনেই এবং ঔষধ ক্রয় করি।কিন্তু মাঝে মাঝে কিছু ঔষধ কোন দোকানেই পাওয়া যায় না পেলেও দাম বেশি নিচ্ছে।

এবিষয়ে ফার্মাসিস্টদের কাছে জানতে চাইলে এক দোকানদার বলেন বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিউজ বা পোস্টে ঔষধের নাম থাকলেই মানুষ ঔ ঔষধ নেয়ার জন্য ব্যাকুল হয়ে পরছে ডাক্তারের পরামর্শের অপেক্ষা করছে না। হঠাৎ চাহিদা বাড়ায় ঔষধ কোম্পানিগুলো কিছু কিছু ঔষধ সাপ্লাই দিতে হিমসিম খাচ্ছে। চাহিদা বেশি থাকায় পাইকারি দোকান(মিডফোট) পাওয়া গেলে বেশি দামে ক্রয় করে চাহিদা মেটাতে হচ্ছে।উল্লেখ মাক্স,সিভিট, ডক্সিন, এস্কাবো,হ্যান্ডগ্লোভস,হোক্সিসল,পি পি ই, ইত্যাদি যদিও এখন নিয়ন্ত্রণে আসতেছে। প্রশাসনের কাছে বলতেচাই ঔষধ কোম্পানি গুলো যেনো কালো ব্যবসায়িদের কাছে এক সাথে সব ঔষধ না বিক্রিয় করে, বাজার সংকট না করে।

 

Print Friendly, PDF & Email

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.