স্কুলের মাঠে অবৈধ দোকান নির্মানে বাধা দেয়ায় শিক্ষকদের উপর হামলা

0

নিজস্ব প্রতিবেদকঃ  নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ২৫ নং বিষ্ণাদী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে দোকান নির্মানে বাধা দেওয়ায় বুধবার (২০ নভেম্বর) শিক্ষকদের উপর হামলার অভিযোগ উঠেছে স্থানীয় সন্ত্রাসীদের বিরুদ্ধে। এ বিষয়ে বিদ্যালয়ে প্রধান শিক্ষক খোরশেদ আলম বাদি হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের বিষ্ণাদী এলাকায় যুব সমাজের উদ্যোগে বুধবার একটি ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে স্থানীয় মাদক ব্যবসায়ী নুরুল ইসলাম ও ইলিয়াছ মোল্লা সহ তার সহযোগীরা বিষ্ণাদী প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে বিদ্যালয়ের মাঠে ৫০টির বেশী দোকান পাট নির্মান করে। পরে শিক্ষকরা বিষয়টি বিদ্যালয়ে সভাপতি সহ স্থানীয়দের অবহিত করার পর দোকানপাট ওঠিয়ে দেওয়ার পর নুরুল ইসলাম ও ইলিয়াস মোল্লা সহ তাদের সহযোগীরা শিক্ষকদের উপর হামলা করে এবং লাঞ্ছিত করে প্রাণ নাশের হুমকি দেওয়া হয়। পরে আশপাশের লোকজন ছুটে আসলে পালিয়ে যায় তারা।

বিষ্ণাদী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আনিসুজ্জামান মুকুল জানান, স্থানীয় কয়েকজন বখাটে বাধা দেওয়ার পরও বিদ্যালয়ের মাঠে দোকানপাট নির্মানের চেষ্টা করে। শিক্ষকরা বাধা দিলে তাদের উপর হামলা চালিয়ে লাঞ্ছিত করে।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ নেওয়া হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন কুমার সরকার জানান, এ বিষয়ে অভিযোগ পাওয়ার পর পুলিশ প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.