হুয়াওয়ে ওয়াই নাইন (২০১৯): মাঝারি বাজেটের সেরা ফোন

0

মাঝারি বাজেটের ক্রেতাদের জন্য দেশের বাজারে নতুন হ্যান্ডসেট নিয়ে এসেছে হুয়াওয়ে। ওয়াই সিরিজের ফোনগুলোর মধ্যে জনপ্রিয়তায় শীর্ষে থাকা ওয়াই নাইনের দ্বিতীয় ভার্সন হলো ওয়াই নাইন (২০১৯)। এই হ্যান্ডসেটটি বাংলাদেশের বাজারে বিক্রি হচ্ছে ২২ হাজার ৯৯০ টাকায়। তবে যারা নিজেদের স্মার্টফোনটি পরিবর্তন করতে চান কিংবা মাঝারি বাজেরে হ্যান্ডসেট কিনতে চান তাদের জন্য কেমন হবে এই হ্যান্ডসেটটি? এটির পারফরমেন্স কেমন? ক্যামেরাই বা এই যুগের সঙ্গে কতটা মানানসই? ব্যাটারিতে চার্জ কেমন থাকে? গেমস খেলার জন্য কতটাই উপযুক্ত হুয়াওয়ে ওয়াই নাইন (২০১৯)? চলুন প্রশ্নগুলোর উত্তর খোঁজা যাক।

ডিজাইন

মিডনাইট ব্ল্যাক, সাফায়ার ব্লু এবং অরোরা পার্পেল; এই তিনটি রঙে পাওয়া যাচ্ছে হুয়াওয়ে ওয়াই নাইন (২০১৯) মডেলের হ্যান্ডসেটটি। এর পেছনে রয়েছে দুইটি ক্যামেরা, ফ্ল্যাশ লাইট ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

সামনে রয়েছে নচ, নচের মাঝে রয়েছে লাইট সেন্সর ও দুইটি সেলফি ক্যামেরা। উপরের মধ্যে বেজেলে দেয়া হয়েছে স্ট্যাটাস ইন্ডিকেটর ও এয়ারপিচ। ডিভাইসটির বেজেল খুবই সংকীর্ণ।

হ্যান্ডসেটটির উপরের দিকে রয়েছে সেকেন্ডারি মাইক্রোফোন এবং নিচের দিকে রয়েছে, প্রাইমেরি মাইক্রোফোন, হেডফোনের জ্যাক, মাইক্রো ইউএসবি পোর্ট এবং স্পিকার। ডান দিকে রয়েছে পাওয়ার বাটন, তার ঠিক উপরেই রয়েছে ভলিউম বাটন। বাম পাশে একটি স্লট যেখানে একটি মাইক্রো এসডি কার্ড ও দুটি সিম কার্ড ব্যবহার করা যায়।

হ্যান্ডসেটটির বডি স্লিম হওয়ায় খুব আরামেই সেটি হাতে নেয়া যায়। ডিজাইন খুবই সাধারণ, তবে আকৃষ্ট করার মতো। নচ যাদের খুব একটা পছন্দ নয় তারা চাইলে নচ বন্ধ করেও হ্যান্ডসেটটি ব্যবহার করতে পারবেন। তবে পেছনে স্ক্র্যাচ পড়ে যাওয়ার সম্ভাবনার কথা ভেবেই হয়তো হুয়াওয়ে সঙ্গে একটি ব্যাক কাভার দিচ্ছে।

Print Friendly, PDF & Email

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.